আল্লাহ হেফাজত করলে ভাইরাস কোনো ক্ষতি করতে পারবেনা:বাংলাদেশ খেলাফত মজলিস

জাতীয়

ভয়েস টাইমস: বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা খুরশিদ আলম কাসেমী বলেছেন, কোনো জীবানু রোগে সংক্রমিত হওয়া না হওয়ার ব্যাপারে উক্ত জীবানুর নিজস্ব কোনো ক্ষমতা নেই। বরং তা আল্লাহর হুকুম ও ইচ্ছার অধীন। তাই আল্লাহ তাআলা হেফাজত করলে ভাইরাস কোনো ক্ষতি করতে পারবে না। এ বিশ্বাস পোষণ করা ঈমানের অংশ। এ বিশ্বাস ঠিক রেখে সর্তকতা অবলম্বন করা ঈমানের পরিপন্থী নয়। সুতরাং করোনা ভাইরাস বা যে কোনো মহামারীর কারণে আতঙ্কিত না হয়ে আল্লাহর নিকট বেশি বেশি তাওবা ইসতেগফার করা।

তিনি বলেন, নিজ পরিবার ও প্রতিবেশীদের কেউ কোনো রোগে আক্রান্ত হলে তাকে খোঁজ – খবর নেওয়া ও সেবা যত্ন করা ইসলামের শিক্ষা। এতে অধিক পরিমান সওয়াব রয়েছে। সুতরাং মানুষের বিপদ ও মসিবতের সময় সাহায্য করা মানবিক ও শরীয়াহর নির্দেশ। তিনি বলেন, যারা একদিন কাজ না করলে তাদের পরিবারের ভাগ্যে খাদ্য ঝুটে না। করোনা ভাইরাসের কারণে এ দিনমজুরী মানুষগুলোর পরিবার নিয়ে চলা কঠিন হয়ে পড়েছে। সুতরাং তাদের সাহায্য সহযোগিতায় বিত্তবানসহ সকলের এগিয়ে আসা কর্তব্য। দান-সদকার মাধ্যমেও আল্লাহ তাআলা বিপদ-মুসিবত থেকে রক্ষা করেন।

আজ বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্যদের এক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৈঠকে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ দিনমজুরী ও নিম্মবিত্ত আলেমদের সহযোগিতার জন্য নায়েবে আমীর মাওলানা খুরশিদ আলম কাসেমীকে আহবায়ক ও মহাসচিব মাওলানা মাহফুজুল হককে সদস্য সচিব, যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মুফতি শরাফত হোসাইন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলনা আজিজুর রহমান হেলাল, সহ বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামতুল্লাহ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহাম্মদ ফয়সালকে সদস্য করে কেন্দ্রীয় করোনাদুর্গত সহযোগিতা কমিটি গঠন করা হয়।

সকালে জামিআ রাহমানিয়ায় মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা কোরবান আলী কাসেমী, মুফতি শরাফত হোসাইন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলনা আজিজুর রহমান হেলাল, সহ বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামতুল্লাহ প্রমূখ। সভায় সংগঠনের প্রত্যেক শাখাকে তাদের সামর্থানুযায়ী নিজ নিজ এলাকায় সহযোগিতা কার্যক্রম পরিচালনা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

২ thoughts on “আল্লাহ হেফাজত করলে ভাইরাস কোনো ক্ষতি করতে পারবেনা:বাংলাদেশ খেলাফত মজলিস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *