আসসাফা ইসলামিক সেন্টার ইউএসএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

আন্তর্জাতিক সংগঠন

ভয়েস টাইমস: আসসাফা ইসলামিক সেন্টার ইউএসএ’র বার্ষিক সাধারণ সভা গতকাল শনিবার (২৭ জুন ২০২০ইংরেজী) বাদ আছর স্থানীয় সময় বিকাল ৭ ঘটিকায় সেন্টারের মেইন ফ্লোর ও দ্বিতীয় ফ্লোরে সিটি গাইড লাইন অনুসরণ করে আজীবন সদস্যদের স্বত:স্ফুর্ত উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

দুপর্বে আয়োজিত সাধারণ সভা ইমাম মাওলানা জাকারিয়া মাহমুদের কোরআন তিলাওয়াতের মাধ্যমে প্রথম পর্ব শুরু হয়।

আসসাফা ইসলামিক সেন্টার ইউএসএ’র সেক্রেটারী জেনারেল মুফতী হাফিজ লুৎফুর রহমান ক্বাসিমীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সেন্টারের সভাপতি সুলতান আহমদ জসীম এবং মসজিদের উন্নতি ও অগ্রগতির ব্যাপারে বিস্তারিত বিবরণ পেশ করেন সেক্রেটারী জেনারেল মুফতী হাফিজ লুৎফুর রহমান ক্বাসিমী।

সাধারণ সভায় সেন্টারের ট্রেজারার আলহাজ্ব মনির আহমদ বার্ষিক আয় ব্যায়ের রিপোর্ট পেশ করেন এবং সর্বসম্মতিক্রমে বার্ষিক রিপোর্ট অনুমোদিত হয়।

সভায় প্রধান উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি ইকবাল আহমদ মাহবুব সেন্টারের উন্নতি ও অগ্রগতির জন্য কার্যকরী পরিষদকে অভিনন্দন ও শুভ কামনা জানান এবং ইমাম মাওলানা রফিক আহমদের প্রশংসা করে বলেন, চমৎকার বয়ান ও ভার্চুয়াল অনলাইন ইসলামিক প্রোগ্রামের মাধ্যমে আসসাফার ভাবমূর্তি আমেরিকা তথা পুরো বিশ্বে ফুটে উঠেছে।

সিনিয়র উপদেষ্টা ডাক্তার নুরুর রহমান মসজিদ তথা সেন্টারের দুবৎসরের অগ্রযাত্রায় কার্যকরী পরিষদকে সাধুবাদ জানান।প্রথম পর্ব এখানে সমাপ্ত হয়।
দ্বিতীয় পর্ব প্রধান নির্বাচন কমিশনার শাহীন এম জলিলের সভাপতিত্বে শুরু হয়।
কমিশনার মাষ্টার আব্দুল খালিক তাঁর গুরুত্বপূর্ণ বক্তব্যে বলেন, যে মসজিদের যাত্রা শুরু হয়েছিল এলেন ষ্ট্রীটের একটি টেইলারিং ষ্টোর থেকে পরে ১২৫ হাজার ডলার দিয়ে খালি জায়গা খরিদ করে আজ ছয়তলা ভবন করতে সক্ষম হয়েছি।তিনি আল্লাহ পাঁকের শুকরিয়া এবং মসজিদ কমিটিকে অভিনন্দন জানান।

কমিশনার গোলাম কিবরিয়া বর্তমান কমিটিকে আগামী দুবৎসরের জন্যে প্রস্তাব করলে উপস্থিত আজীবন সদস্যগণ সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন। পরে প্রধান নির্বাচন কমিশনার শাহীন এম জলিল নতুন দ্বি-বার্ষিক কার্যকরী পরিষদের (২০২০-২০২২) নাম ঘোষনা করেন।পরিশেষে ইমাম মাওলানা রফিক আহমদ মোনাজাত পরিচালনা করেন।কার্যকরী পরিষদ সকলের আপ্যায়ন যথাযথ ভাবে আঞ্জাম দেন।
আসসাফা ইসলামিক সেন্টারের দ্বি-বার্ষিক (২০২০-২০২২) পুনর্গঠিত কার্যকরী পরিষদের দায়িত্বশীলরা হলেন, সভাপতি সুলতান আহমদ জসীম,সহ সভাপতি এমডি শফিক মিয়া,সাধারণ সম্পাদক মুফতী হাফিজ লুৎফুর রহমান ক্বাসিমী,
সহ সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল কাসিম,
কোষাধক্ষ্য আলহাজ্ব মনির আহমদ, সহকোষাধক্ষ্য মোহাম্মদ মহসিন,সদস্য আলহাজ্ব আবদুস সাত্তার,ফারুক আলম,
মাহমুদ আলী।