করোনা সংকট ও রমজান উপলক্ষে শায়খ ফয়েজ আহমদের অর্ধ কোটি টাকার ত্রাণ বিতরণ

ফিচার সারাদেশ

স্টাফ রিপোর্টার: অদৃশ্য এক অণুজীব কোভিড-১৯ থামিয়ে দিয়েছে মানুষের জীবন যাত্রা।করোনা ভাইরাসের এই প্রাদুর্ভাবে কষ্টে আছে মানুষ। ঘরবন্দী হয়ে পড়া কর্মহীন মানুষের উপার্জনের পথ বন্ধ হয়ে গেছে।লকডাউনের কারণে জীবিকা অর্জনের কোন পথ খোলা নেই।সঞ্চয়হীন মানুষেরা সীমাহীন দুর্ভোগে কাটাচ্ছেন জীবন।দুমুঠো ভাত-ডাল জুটছে না অনেক পরিবারে।ভয়াল এই বিপর্যয়ে অভাবী ও নিম্নবিত্তসহ সংকটে পড়া মানবতার পাশে দাঁড়িয়েছেন মানব দরদী আলহাজ্ব মাওলানা শায়খ ফয়েজ আহমদ।

মানবসেবায় আলহাজ্ব শয়খ ফয়েজ আহমদ দেশে-বিদেশে পরিচিত এক নাম।যে কোন দুর্যোগ ও বিপর্যয় তিনি পরোপকারে সবার আগে এগিয়ে আসেন।সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার হবিবপুরের কৃতিসন্তান এবারও জীবনের ঝুঁকি নিয়ে করোনা দুর্যোগে মানবতার কল্যাণে ঝাঁপিয়ে পড়েছেন।

প্রায় দুই মাসের লাগাতার বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংকটের কারণে সৃষ্ট দুর্যোগে বরাবরের মতো এবারও দেশব্যাপী দলীয় নেতাকর্মী আলেম- উলামা ,অসহায় পরিবার ও বিভিন্ন প্রতিষ্ঠানে প্রায় অর্ধ কোটি টাকার নগদ অর্থ, খাদ্য সামগ্রী, ঘর নির্মাণ, টিউবওয়েল স্থাপন, সিলাই মেশিন বিতরণ, কর্মহীন অভাবীদের মধ্যে অটো রিকশা বিতরণ,
কোরআন বিতরণ ও চিকিৎসা সেবা প্রদান করেন মাদীনাতুল খাইরী আল ইসলামীর চেয়ারম্যানের,লন্ডন ইকরা টিভির জনপ্রিয় ভাষ্যকার, বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সিনিয়র সহ-সভাপতি শায়খ মাওলানা ফয়েজ আহমদ।

মাওলানা ফয়েজ আহমদ বিশ্বব্যাপী বাংলা ও ইংরেজী তাফসিরে উসমানি ও তরজমায়ে শায়খুল হিন্দ লক্ষাধিক মানুষের মাঝে বিতরণ করেছেন। আন্তর্জাতিক সেবা সংস্থা মাদীনাতুল খাইরী আল ইসলামীর চেয়ারম্যান শায়খ ফয়েজ আহমদ জানান, এবারের রমজান উপলক্ষে বাংলাদেশে তিন হাজার কপি কোরআন শরীফ বিতরণ বাবত ১০ লক্ষ টাকা, একটি মসজিদ নির্মাণে ১৫ লক্ষ টাকা, চারটি ঘর নির্মাণ বাবত ৬ লক্ষ টাকা, বিশটি টিউবওয়েল স্থাপন বাবত ৪ লক্ষ টাকা, দশটি সেলাই মেশিন বিতরণ বাবত ১ লক্ষ টাকা,দুইটি গরু জবাই করে গোস্ত বিতরন বাবত ১ লক্ষ টাকা, খাদ্য সামগ্রী ও বস্ত্র বিতরণ ৭ লক্ষ টাকা ও ৫ লক্ষ টাকা নগদ হাদিয়া প্রদান করেন।

তাছাড়া শায়খ ফয়েজ আহমদ ইফতার বিতরণ,তাঁর পরিচালিত মাদ্রাসা মসজিদের ইমাম শিক্ষক ও কর্মচারীদের বেতন বিকাশের মাধ্যমে প্রদান, মার্কেট ও বাসার ভাড়া মওকুফসহ অসহায় গরিব দুঃখী মানুষের জন্য অর্ধকোটি টাকার উপরে ত্রাণ সহযোগিতা প্রদান করেন।

মাওলানা শায়খ ফয়েজ আহমদ বলেন,বৈশ্বিক এই করোনা দুর্যোগে বিপর্যস্ত জনগণের কল্যাণে নিজের সর্বস্ব বিলিয়ে দিয়ে পাশে থাকবো।
মানবতার কল্যাণে কাজ করতে পেরে আমি আনন্দিত।অভাবী ও দু:খীজনের মুখে হাসি ফুটাতে পারলে মনে শান্তি লাগে।মহান আল্লাহ রাব্বুল আলামীনের কৃতজ্ঞতা জ্ঞাপন করি,তিনি আমাকে মানবসেবায় কাজ করার তৌফিক দিয়েছেন।আমি আজীবন মানবতার তরে ও পরোপকারে কাজ করে যেতে চাই। মহান আল্লাহ যাবতীয় কার্যক্রমকে কবুল করুন এবং আরো বেশি করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার তাওফিক দান করুন।আমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *