কুড়িয়ে পাওয়া স্মার্টফোন ফিরিয়ে দিলেন সিএনজি চালক ইকবাল

সারাদেশ

স্টাফ রিপোর্টার: মুহাম্মদ ইকবাল হোসেন(২২)। ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের শাউদের গাও গ্রামের বাসিন্দা।পেশায় অটোরিকশা (সিএনজি) চালক।জাউয়াবাজার সিএনজি স্টেশনের অধীনে নিয়মিত যাত্রী সেবা দেন তিনি।ধারণবাজারের কাছাকাছি স্থানের রাস্তা থেকে কুড়িয়ে পাওয়া স্মার্টফোন মালিকের কাছে ফিরিয়ে দিয়ে সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন এই যুবক।

গতকাল (১৬ ফেব্রুয়ারি)মঙ্গলবার সিলেট নগরীর বাগবাড়ি এলাকার মাওলানা জাহিদ হাসান চৌধুরীর হুয়াওয়ে ব্রান্ডের দামী একটি স্মার্টফোন হারিয়ে যায়। সিলেট-সুনামগঞ্জ সড়কের গোবিন্দগঞ্জ ও জাউয়াবাজারের মধ্যখানে কোন এক স্থানে মোটরবাইক ড্রাইভিংকালে পকেট থেকে রাস্তায় পড়ে যায়। ঘন্টাখানেক পর হারিয়ে যাওয়া মোবাইলে কল দিলে সেই সিএনজি চালক ফোন রিসিভ করেন এবং জাউয়াবাজার থেকে ফোনটি নিয়ে যাওয়ার জন্য বলেন।পরে জাউয়াবাজার থেকে সিএনজি চালক ইকবাল হোসেনের কাছ থেকে মোবাইলটি ফিরে পান মালিক।

মোবাইল মালিক মাওলানা জাহিদ হাসান বলেন,লোভ-লালসা ও অনৈতিকতার এই সমাজে কুড়িয়ে পাওয়া কোন জিনিস ফিরিয়ে দেওয়ার ঘটনা বিরল।সৎ ও আদর্শবান যুবক ইকবাল হোসেন সততার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সিএনজি চালক ইকবাল হোসেন বলেন,অন্যের সম্পদে লোভ করা অন্যায়।কারও টাকা-পয়সা অন্যায়ভাবে ভোগ করা হারাম।কুড়িয়ে পাওয়া স্মার্টফোনটি মালিকের কাছে ফিরিয়ে দিতে পেরে আমি আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *