খাদিমুল ক্বাওম ফাউন্ডেশন’র উদ্যোগে ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

সারাদেশ

ভয়েসটাইমস  : ২৪ জুলাই শুক্রবার সকাল ঌ টায় ঢাকা কেন্দ্রীয় কারাগার সংলগ্ন মক্কীনগর মাদরাসায় খাদিমুল ক্বাওম ফাউন্ডেশন এর চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা আতাউর রহমান এর সহযোগিতায় পাক্ষিক সবার খবর ও মাসিক আল হামিদের ব্যবস্থাপনায় বছরব্যাপী ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স উদ্বোধন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মক্কীনগর মাদরাসার মুহতামিম, মধুপুর পীর সাহেবের সাহেবজাদা ও আল্লামা শাহ আহমদ শফী দা.বা.এর খলিফা হাফেজ মাওলানা আহমদুল্লাহ ।

সবার খবর সম্পাদক ও মাসিক আল হামিদের নির্বাহী সম্পাদক আবদুল গাফফার এর সঞ্চালনায় অনুষ্ঠান উদ্বোধন করেন জাতীয় মসজিদ বায়তুল মুকাররম এর পেশ ইমাম ও ভারপ্রাপ্ত খতিব হাফেজ মাওলানা মুফতি মুহিউদ্দীন কাসেম। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট মিডিয়া ও গণমাধ্যম ব্যক্তিত্ব মাওলানা রুহুল আমীন সাদী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইত্তেফাকুল মুসলিমীন বাংলাদেশ-এর মহাসচিব, আল্লামা শাহ আহমদ শফী দা. বা. এর খলিফা ও ঢাকার গাউছিয়া জামে মসজিদের খতিব মুফতি আব্দুল্লাহ ইয়াহইয়া। বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন নিমতলা মাদরাসার শিক্ষা সচিব ও শায়খুল হাদিস মুফতি জিয়াউল হক কাসেমী, ঢাকার জামিয়া রাহমানিয়া দারুল ইসলাম এর মুহতামিম ও শায়খুল হাদিস, আল্লামা শাহ আহমদ শফী দা. বা. এর খলিফা মুফতি ওযায়ের আমীন, মক্কীনগর মাদরাসার মুহাদ্দিস মুফতি হেলাল আমিন, মুফতি আশরাফুল্লাহ কাসেমী ও মাসিক আল হামিদ এর বিভাগীয় সম্পাদক মিজান আল মিহাদ প্রমুখ।

বক্তারা বলেন, বছরব্যাপী ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স একটি ব্যতিক্রমধর্মী মহৎ উদ্যোগ। এর মাধ্যমে মাদরাসা পড়ুয়ারা কম্পিউটার ও আধুনিক তথ্য প্রযুক্তিতে নিজেদের অবস্থান জানান দিতে পারবে। কম্পিউটারসহ সমকালীন যুগসচেতন হওয়া প্রত্যেকটা আলেমের দায়িত্ব এবং কর্তব্য। আলহাজ্ব মাওলানা আতাউর রহমান দেশব্যাপী
কর্জে হাসানার মাধ্যমে যে উদ্যোগ নিয়েছেন এক্ষেত্রে তিনি নমুনা হয়ে থাকবেন। এর মাধ্যমে একদিকে যেমন সমাজ থেকে সুদ ও ঋণ দূরীভূত হবে অপরদিকে বিপুলসংখ্যক মাদরাসা পড়ুয়ারা উপকৃত হবে।