ছাত্র মজলিস কেন্দ্রীয় সভাপতির ঈদ শুভেচ্ছা

সংগঠন সংবাদ

ভয়েসটাইমস:দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ তারিক বিন হাবীব।

আজ এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে কুরবাণীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আযহা আমরা আজ পালন করছি। পবিত্র হৃদয়ে আল্লাহর রাহে নিজেদের বিলিয়ে দেয়াই কুরবানির মূল প্রেরণা। এই প্রেরণা আমাদেরকে যাবতীয় অনাচার -পাপাচার হিংসা, বিদ্বেষ, লোভ, লালসা, পাপ-পঙ্কিলতা পরিত্যাগ করার শিক্ষা দেয়। ঈদুল আযহা আমাদেরকে ত্যাগ ও কুরবাণীর আদর্শে উজ্জীবিত হয়ে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য ও শোষণমুক্ত একটি কল্যাণকর সমাজ বিনির্মাণের জন্য ত্যাগ স্বীকারে অনুপ্রেরণা যোগায়।
দেশে এমন এক সময় ঈদুল আযহা উদযাপিত হতে যাচ্ছে যখন করোনা পরিস্থিতির কারণে অনেক মানুষ ব্যবসা-বাণিজ্যে ক্ষতিগ্রস্ত হয়ে, চাকুরী-কর্ম হারিয়ে মানবেতর জীবন যাপন করছে। অন্যদিকে আম্ফানের আঘাত ও ভয়াবহ বন্যার পানিতে ঘর-বাড়ি, ফসল তলিয়ে যাওয়ায় মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছে। লক্ষ লক্ষ বিপদগ্রস্ত মানুষ সিমাহীন কষ্ট দূর্দশার মধ্যে দিনাতিপাত করছেন।

এমন পরিস্থিতিতে আমাদের সবাইকে সর্বোচ্চ ত্যাগের নজির স্থাপন করতে হবে। যার যার সামর্থানুযায়ী বিপদগ্রস্ত মানুষদের ঈদ উদযাপনে সহযোগিতা করতে হবে। ধনী-গরীব, রাজনৈতিক বিভেদ ভুলে পবিত্র ঈদকে সুখময় করে তোলাই হোক আমাদের প্রত্যয়। ঈদের আনন্দকে ঐক্যের সুদৃঢ় বন্ধনে পরিণত করে মুসলিম উম্মাহ সামনের দিকে এগিয়ে যাবে এটাই আমাদের কামনা।

সবাইকে ইসলামী ছাত্র মজলিসের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানিয়ে মহান আল্লাহর কাছে সকলের সুখ, সমৃদ্ধি ও শান্তি কামনা করেন কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ তারিক বিন হাবীব।