দাড়ি নিয়ে ধৃষ্টতা: সিলেটে আড়ংয়ের শোরুমের সামনে অবস্থান কর্মসূচীর ডাক

সারাদেশ

আড়ং কর্তৃপক্ষ কর্তৃক মহানবী সা.-এর গুরুত্বপূর্ণ সুন্নত দাড়িকে হেয় করার প্রতিবাদে সিলেটে আড়ংয়ের শোরুমের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচীর ডাক দিয়েছে সিলেট সচেতন আলেম সমাজ।

আগামীকাল ১৫ মার্চ (সোমবার)সকাল ১১টায় সিলেটের জেল রোডস্থ আড়ংয়ের শোরুমের সামনে অবস্থান কর্মসূচী পালন করবে সংগঠনটি। রবিবার সন্ধ্যায় সংগঠনটির সমন্বয়ক মাওলানা মীম সুফিয়ান তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে এ কর্মসূচী ঘোষণা করেন।

প্রসঙ্গত, ফেসবুক লাইভে এসে ইমরান হোসাইন লিমন নামক এক যুবক আড়ংয়ের সার্কুলার পেয়ে ইন্টারভিউ দিতে গেলে তার মুখে মুষ্টি পরিমাণ দাড়ি থাকার কারণে না পাওয়ার অভিযোগ করেন।

ফেসবুক লাইভে ইমরান বলেন, ‘আড়ংয়ে সিভি জমা দেয়ার পর কর্তৃপক্ষ আমাকে ইন্টারভিউ বোর্ডে ডাকে। তেজগাঁওয়ের হেড অফিসে। আমি আসি। তারা আমার সঙ্গে কথা বলে কনফার্ম করতেই যাচ্ছিলো। হঠাৎ বললো, মাস্ক খুলেন। দাড়ি দেখে বললেন, ‘আড়ংয়ের রুলস হলো, ক্লিনশেভ করতে হবে। নয়ত চাকরি হবে না।’

তবে ইমরান হোসাইন ক্লিনশেভ করতে রাজি হননি চাকরির প্রয়োজন থাকা সত্ত্বেও। বাংলাদেশে চাকরি করতে গিয়ে দাড়ি নিয়েও বিপাকে পড়তে হয়, এই বলে তিনি ক্ষোভ ঝেরেছেন।

এদিকে ভিডিওটি মুহুর্তেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনার মুখে পড়ে আড়ং কর্তৃপক্ষ, অনেক আড়ং বয়কটের দাবী জানিয়ে #boycott_anrong হ্যাশট্যাগে পোস্টও করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *