দুর্নীতি ও অনিয়মের দায়ে স্বাস্থ্যমন্ত্রীকে বিশেষ জাদুঘরে রাখা উচিত: এমপি হারুন

রাজনীতি

স্বাস্থ্যখাতে দুর্নীতি ও অনিয়মের দায়ে স্বাস্থ্যমন্ত্রীকে বিশেষ জাদুঘর বানিয়ে সেখানে রাখা উচিৎ বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ।

তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে একটি যাদুঘরে রাখা হবে, যেখানে দেশের মানুষ তাকে দেখতে যাবে। দেশের জনগণও তা চায়।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাস্থ্যখাতে দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে গণতান্ত্রিক ফোরাম আয়োজিত মানববন্ধন এ কথা বলেন তিনি।

এসময় হারুন আরও বলেন, পৃথিবীর আর কোথাও দ্বিতীয়টি নেই, যেখানে স্বাস্থ্যখাতে এত দুর্নীতি হয়েছে। দেশে বিদেশে আন্তর্জাতিকভাবে দেশের ভাবমূর্তি নষ্ট করেছে দেশের স্বাস্থ্যখাতের দুর্নীতি। বলেন এমপি হারুন।

তিনি বলেন, দেশের মানুষ এখন দাবি জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রীকে অপসারণ করতে হবে। বর্তমান সরকার ও স্বাস্থ্যমন্ত্রী এ খাতকে পুরোপুরিভাবে ধ্বংস করে দিয়েছে।

এছাড়াও তিনি বলেন, দেশে কোনো গণতন্ত্র নেই। একদলীয় শাসনব্যবস্থা চলছে। এই মুহূর্তে সুষ্ঠু নির্বাচন হলে একটি আসনেও আওয়ামী লীগ সিট পাবে না। নির্বাচন নিয়ে চ্যালেঞ্জ করেন হারুনুর রশীদ।

এই সরকার তাদের সমালোচনা হোক তা পছন্দ করে না। পার্লামেন্ট কিংবা রাজপথ বর্তমান সরকার চায় না কোথাও তাদের সমালোচনা হোক। সংসদেও তারা কথা বলতে দেয় না বলেও অভিযোগ করেন হারুন রশীদ।

মেজর সিনহা হত্যাকাণ্ডের ঘটনায় এসপি মাসুদ কেন কক্সবাজারে থাকবে মন্তব্য করে হারুন বলেন, নিরপেক্ষ তদন্তের জন্য তাকে সেখান থেকে অপসারণ করতে হবে। সারা দেশের মানুষ বর্তমান সরকারের প্রতি বিরক্ত, অসন্তুষ্ট মন্তব্য করে শুধু মানববন্ধন নয়, রাস্তায় নামতে হবে, প্রয়োজনে জীবন দিতে হবে বলেও মন্তব্য করেন সাংসদ হারুন।

জেআর/