দেশব্যাপী ছাত্র জমিয়তের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

রাজনীতি

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দেশব্যাপী পালিত হয়েছে ছাত্র জমিয়ত বাংলাদেশের ২৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী। দেশের বিভিন্ন শাখায় নানান কর্মসূচীর মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র জমিয়তের কেন্দ্র ঘোষিত কর্মসূচির মাঝে ছিল সকল জেলা মহানগরীতে বর্ণাঢ্য র্যালি এবং সকল শাখায় আলোচনা সভা। এছাড়াও বিভিন্ন শাখা অধীনস্থ ইউনিটির দায়িত্বশীলদের মতবিনিময়, ক্যাম্পাস প্রতিনিধি সম্মেলন, সাবেক ছাত্রনেতাদের পুনর্মিলনীসহ নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে।

আলোচনা সভা ও বর্ণাঢ্য র্যালির আয়োজন করেছে ছাত্র জমিয়ত ঢাকা মহানগর দক্ষিণ শাখা। র্যালির পূর্বপ্রস্তুতি থাকলেও স্থানীয় পুলিশ প্রশাসনের অনুমতি না পাওয়ায় আলোচনা সভার মাধ্যমেই প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে ঢাকা মহানগর উত্তর, পূর্ব ও পশ্চিম শাখা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র্যালির আয়োজন করেছে ময়মনসিংহ জেলা ও মহানগর ছাত্র জমিয়ত। র্যালি করেছে হবিগঞ্জ জেলা ছাত্র জমিয়ত। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ক্যাম্পাস প্রতিনিধি সম্মেলন ও সাবেক ছাত্রনেতাদের পুনর্মিলনী করেছে সিলেট জেলা ছাত্র জমিয়ত। আলোচনা সভা করেছে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্র জমিয়ত। প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভা ও র্যালির আয়োজন করেছে বরিশাল জেলা ও মহানগর ছাত্র জমিয়ত। বর্ণাঢ্য র্যালি করেছে গাজিপুর জেলাধীন শ্রীপুর উপজেলা ছাত্র জমিয়ত এবং সুনামগঞ্জ জেলাধীন দিরাই উপজেলা ছাত্র জমিয়ত। আলোচনা সভা করেছে সাতক্ষীরা জেলা ছাত্র জমিয়ত। পুলিশি বাঁধা উপেক্ষা করে নগরীতে বর্ণাঢ্য র্যালি প্রদর্শন করেছে সিলেট মহানগর ছাত্র জমিয়ত। এছাড়াও আলোচনা সভাসহ প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে নানা প্রানবন্ত আয়োজন ছিল দেশের বিভিন্ন উপজেলা ও ক্যাম্পাস শাখা ছাত্র জমিয়তের।

‘ব্যাক্তিগঠন, ইসলামী শিক্ষা ও সমাজব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে আসুন’ এই প্রতিপাদ্যকে ধারণ করে ১৯৯২ সালের ২৪ জানুয়ারি প্রতিষ্ঠা লাভ করে ছাত্র জমিয়ত বাংলাদেশ। এবছরের ২৪ জানুয়ারী ব্যাক্তিগঠনের সংগ্রামে ২৯ বছর পূর্তি হলো ছাত্র জমিয়ত বাংলাদেশের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *