‘ফি‌লি‌স্তি‌নি মুসলমা‌নদের উপর হামলা বিশ্ববা‌সী নীর‌বে মে‌নে নি‌তে পা‌রে না’

সারাদেশ

ইজরাইল কর্তৃক বিশ্ব মুসলি‌মের প্রথম কেবলা বায়তুল মুকাদ্দা‌সে হামলা এবং ফিলিস্তিনের গাজায় নি‌র্বিচা‌রে বোমা বর্ষ‌ণ, মুসলিম-না‌রি-পুরুষ ও শিশু‌দের গণহত্যার প্রতিবাদে ‌”গোলাপগ‌ঞ্জের তৌ‌হি‌দী জনতা”র ডা‌কে আজ (২১মে শুক্রবার) বাদ জুম্মা পৌর সদ‌রে এক “বিশাল বিক্ষোভ সমা‌বেশ ও গণমিছিল” অনু‌ষ্ঠিত হয়।

গোলাপগঞ্জ চৌমূহ‌নি জা‌মে মস‌জি‌দের পেশ ইমাম ও খ‌তিব শায়খুল হা‌দিছ মাওলানা ওয়া‌রিছু‌দ্দীন এর সভাপ‌তি‌ত্বে, দারুল উলূম গোলাপগঞ্জ এর মুহতা‌মিম মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইন এর সঞ্চালনায় অনু‌ষ্ঠিত বিক্ষোভ সমা‌বে‌শে বক্তারা বলেন – মুসলমানদের প্রথম কিবলা বায়তুল মুকাদ্দা‌সে ইজরাই‌লি বা‌হিনি ন‌্যক্কার জনক হামলা চা‌লি‌য়ে বি‌শ্বের দু’শ কো‌টি মুসলমা‌নের অন্ত‌র‌কে আঘাতক‌রে ঝাজরা ক‌রে দি‌য়ে‌ছে। মুসলমান‌দের প্রথম কেবলায় হামলা ক‌রে নামাজরত মুসলমান‌দের শহিদ কর‌ছে।
ফি‌লি‌স্তি‌নি মুসলমান‌দের উপর জাযাবর ইজরাইল পা‌খির মত গু‌লিক‌রে শ‌হিদ ক‌র‌বে, ফি‌লি‌স্তি‌নি মুসলমা‌নের রক্ত ঝরা‌বে বিশ্ববা‌সি নির‌বে তা মে‌নে নি‌তে পা‌রে না। ফি‌লি‌স্তিনি নাগ‌রিক,শিশু ও না‌রি‌দের এবং বায়তুল মুকাদ্দাস রক্ষায় বিশ্ব মুসলিমদের আজ ঐক্যবদ্ধ হতে হবে।
বক্তারা আ‌রো ব‌লেন এপর্যন্ত প্রায় ২৩৫ জন মুসলমানকে শ‌হিদ করা হ‌য়ে‌ছে যা‌দের ম‌ধ্যে ৬৫ জন অবুঝ শিশু র‌য়ে‌ছে। ইজরাই‌লের এসব আক্রমন ন্যক্কারজন, অমানবিক ও নিন্দ‌নিয়। তা‌দের আত্মরক্ষায় প্রয়োজ‌নিয় পদ‌ক্ষেপ নেয়ার অ‌ধিকার ফি‌লি‌স্তিন বা‌সির ব‌য়ে‌ছে। আর সেই অধিকার ধে‌কেই হামা‌সের পদ‌ক্ষেপ ব‌লে মন্তব্য ক‌রেন বক্তারা।
বক্তরা আ‌রো ব‌লেন অসহায় গাজার নিরস্ত্র মুসলিমদের উপর ইজরায়েলি সৈন্যদের নির্বিচারে বিমান হামলা গাজা‌কে আজ‌কে বিরান ভূ‌মি‌তে প‌রিণত ক‌রে‌ছে। এসকল বিমান হামলায় প্রতিটি মুসলমানের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে।
বক্তারা ব‌লেন আল আকসা রক্ষার দায়িত্ব শুধু ফিলিস্তিনিদের নয়; বরং এটি আল্লাহর পবিত্র ঘর। মুসলমান‌দের প্রথম কেবলা। এর রক্ষার দায়িত্ব প্রতিটি মুসলমানের। বি‌শ্বের দু’শ কো‌টি মসলমান‌কে পূণ্যভূমি “বায়তুল মুকাদ্দাস” রক্ষায় এগিয়ে আসতে হবে।

সভায় অন‌্যা‌ন্যের ম‌ধ্যে বক্তব্য রা‌খেন হা‌ফিজ মাওলানা আব্দুল গফ্ফার মুহা‌দ্দিছ বাঘা মাদরাসা, মাওলানা আব্দুল জ‌লিল সভাপ‌তি অনলাইন প্রেসক্লাব গোলাপগঞ্জ, ‌বি‌শিষ্ঠ সাংবা‌দিক আব্দুল আহাদ সেক্রেটা‌রি গোলাপগঞ্জ ব‌নিক স‌মি‌তির, আফছার আহমদ চৌধুরী বি‌শিষ্ঠ সমাজ‌সে‌বি, প‌রি‌বেশবা‌দি আব্দুল ল‌তিফ সরকার, ডাক্তার হা‌বিবুর রহমান গনদা‌বি প‌রিষদের কে‌ন্দ্রিয় যুগ্ন সম্পাদক, হা‌ফিজ মাওলানা আব্দুর রব, যুব‌নেতা মাওলানা আবুল হুছাইন ও সামছুল ইসলাম এবং ছাত্র নেতা হাফিজ আবু না‌ছির মুহাম্মদ জা‌হেদ ও শা‌হিন আহমদ প্রমূখ।

সমা‌বে‌শে শে‌ষে এক‌টি বিশাল গণ‌মি‌ছিল গোলাপগঞ্জ পৌর সদ‌রের গুরুত্বপূর্ণ সড়ক সমূহ প্রদ‌ক্ষিণ ক‌রে। প‌রি‌শে‌ষে সভাপ‌তি বক্তব্য ও মোনাজা‌তের মধ্য‌দি‌য়ে কর্মসূ‌চির সমা‌প্তি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *