ফ্রান্সের পণ্য বর্জন: নিজের মূল্যবান ঘড়ি ফেলে দিলেন অভিনেত্রী ফারিয়া

সংস্কৃতি

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর ইসলামবিদ্বেষী মন্তব্যের জেরে উত্তাল মুসলিমবিশ্ব। মহানবী হযরত মোহাম্মদ (সা)কে বিদ্রূপ করে কার্টুন প্রকাশ করার সূত্রধরেই মুসলিম বিশ্বের উত্তালের সূত্রপাত।

বিশ্বের মুসলিম সম্প্রদয় ফরাসী পণ্যের বর্জনের ডাকও দিয়েছে। বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলিমরাও প্রতিবাদে সরব হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে হ্যাশট্যাগ বয়কট ফ্রান্স প্রোডাক্ট ট্রেন্ডিং চলছে এখন। এই ট্রেন্ডে যুক্ত হয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। তিনিও ফরাসি পণ্য বয়কটের ঘোষণা দিলেন। শুধু বয়কটই করেনি, নিজের ব্যবহৃত ফ্রান্সের তৈরি বিলাসবহুল কারটায়ার ঘড়িটিকেও ফেলে দিলেন।

শনিবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে সরাত ফারিয়া লিখেছেন, আমি আমার কারটায়ার ঘড়িটি ফেলে দিয়েছি। হ্যাশট্যাগ বয়কট ফ্রান্স প্রোডাক্ট।

নায়িকা নুসরাত ফারিয়ার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তার ভক্তরা। তার ওই পোস্টে হুর হুর করে পড়ছে লাইক, হচ্ছে শেয়ার। অনেকের প্রশংসা করে মন্তব্যও করছেন।

এদিকে নুসরাত ফারিয়া বর্তমানে ব্যস্ত আছেন শিহাব শাহীনের ওয়েব ফিল্ম ‘যদি… কিন্তু… তবুও’ এর শুটিং নিয়ে। পাশাপশি তার অভিনীত দীপংকর দীপনের অপারেশন সুন্দরবন ছবির শেষ লটের শুটিংও করছেন তিনি। কিছুদিন আগে পটাকার পর তার গাওয়া দ্বিতীয় গান ‌’আমি চাই থাকতে’ গানটি প্রকাশ পায়।

২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি ‘আশিকী’র মাধ্যমে বড় পর্দায় যাত্রা শুরু হয় ঢাকাই মডেল-উপস্থাপক নুসরাত ফারিয়ার। এরপর ‘বাদশা দ্য ডন’, ‘বস-টু’, ‘প্রেমী ও প্রেমী’, ‘হিরো ৪২০” ও ‘ধ্যাততেরিকি’ ‌শাহেনশাহ’ ছবিতে অভিনয় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *