বিজয় দিবসে খেলাফত ছাত্র মজলিসের পদযাত্রা ও গণশিক্ষা কার্যক্রম

সংগঠন

ভয়েসটাইমস : বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার অঙ্গীকার নিয়ে “পদযাত্রা” এবং পদযাত্রা পরবর্তী সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকাল ৭ টায় রায়ের বাজার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে এই সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর উত্তরের দায়িত্বশীল মুহাম্মাদ আবু বকরের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত পদযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ জাকির হুসাইন।

বক্তব্যে তিনি বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধের অন্যতম উদ্দেশ্য ছিল বাংলার আপামর জনসাধারণ তাদের ন্যায্য অধিকার, বাকস্বাধীনতা, ভোটাধিকার ও নিরাপত্তা নিয়ে বসবাস করতে পারবে। কিন্তু বর্তমানে স্বাধীনতার নাম ভাঙ্গিয়ে কিছু স্বার্থান্বেষী মহল দুর্নীতি চাঁদাবাজি আর পেশিশক্তি ব্যবহার করে সমাজে অস্থিরতা তৈরি করছে। ধর্মনিরপেক্ষতার নামে স্বাধীন সার্বভৌম রাষ্ট্রে ধর্মহীনতা প্রতিষ্ঠা করতে চাচ্ছে। চেতনার নামে মূর্তি সংস্কৃতি আমদানি করতে নানা অপকৌশল অবলম্বন করছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং সংশ্লিষ্ট মহলের দায়িত্বশীলতার পরিচয় দেয়ার আহ্বান জানাচ্ছি। অন্যথায় যেকোন পরিস্থিতি তৈরি হতে পারে। আমরা শান্তি-শৃঙ্খলার পক্ষে ছিলাম আছি, থাকবো ইনশাআল্লাহ।

এ সময় দায়িত্বশীলরা ছাত্রজনতাকে মুক্তিযুদ্ধের অঙ্গীকার-সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার- রক্ষায় প্রহরীর ভূমিকা পালন করার আহ্বান জানান। স্বাধীনতা-সার্বভৌমত্ব অক্ষুন্ন এবং ইসলাম ও দেশ বিরোধী সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা পালনের জন্য সদাপ্রস্তুত থাকতে বলেন।

পদযাত্রায় আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোল্লা খালিদ সাইফুল্লাহ,কেন্দ্রীয় সাহিত্য-সংস্কৃতি ও গবেষণা বিষয়ক সম্পাদক মুহাম্মদ মাহমুদুল হাসান,সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আকরাম হুসাইনসহ ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন স্তরের দায়িত্বশীলবৃন্দ।

সমাবেশ শেষে রায়ের বাজার এলাকায় খেলাফত ছাত্র মজলিসের একটি টিম পথশশুদের মাঝে গণশিক্ষা কার্যক্রম পরিচালনা করে। এতে শিশুদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ পরিলক্ষিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *