ভাড়ার চাপে বাড়ি ছাড়তে বাধ্য করার এই সময়ে ভাড়া মওকুফ করলেন একজন আলেম

ফিচার

ভয়েসটাইমস: করোনাভাইরাসের কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে।কর্মহীন হয়ে পড়েছেন মানুষ।সরকারি সাধারণ ছুটির কারণে প্রায় সবকিছুই বন্ধ।এমন সংকট ও দুর্যোগপূর্ণ সময়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহসভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান।

তিনি তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের সাথে পরামর্শ করে সিলেট সিটি করপোরেশনের ৬ নং ওয়ার্ডের বাদাম বাগিচা এলাকায় অবস্থিত তাঁদের বাসার যাবতীয় বিলসহ প্রথমে এক মাসের ভাড়া মওকুফ করে দেন।পরবর্তীতে করোনা পরিস্থিতি দীর্ঘায়িত হলে তিন মাসের ভাড়া মওকুফ করেন আলহাজ্ব আতাউর রহমান ও তাঁর পরিবার।

করোনা দুর্যোগের এই দু:সময়েও ভাড়াটিয়াদের যখন বাড়ি থেকে বের করে দেয়া হচ্ছে, ভাড়া আদায়ের ভয়ে যখন ভাড়াটিয়ারা রাতের অন্ধকারে বাড়ি ছাড়ছে, তখন নিজ ভাড়াটিয়াদের পাশে দাঁড়ালেন একজন আলেম।
তিনি বৃটেন প্রবাসী ও বাংলাদেশ খেলাফত মজলিস নেতা আলহাজ্ব মাওলানা আতাউর রহমান।

এদিকে,করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের সেবায় সামাজিক সংস্থা ব্যাপক কাজ করছে। ব্যক্তি উদ্যোগেও প্রচুর মানুষ সেবামূলক কাজে এগিয়ে আছেন। তন্মধ্যে অন্যতম আলহাজ্ব মাওলানা আতাউর রহমান। নীরবে পাশে দাঁড়াচ্ছেন করোনা বিপর্যস্ত মানুষের।নিভৃতে হাদিয়া ও উপহার পৌঁছে দিচ্ছেন আলেমদের।যেসব মাদ্রাসায় তাঁর সংশ্লিষ্টতা রয়েছে,সেসব কওমী মাদ্রাসায় শিক্ষকদের বেতনের বড় অংশ নিজস্ব উদ্যোগে প্রদান করছেন।

যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব মাওলানা আতাউর রহমান বলেন,দেশের এই ক্রান্তিকালে তিন মাস আমরা আমাদের ভাড়াটিয়াদের কাছ থেকে কোন ভাড়া আদায় করবো না।তিনি অন্যান্য সকল বাড়িওয়ালাদেরকেও বাসা ভাড়া মওকুফের আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *