ভয়েস টাইমস সম্পাদকের ঈদ শুভেচ্ছা

সম্পাদকীয়

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভয়েস টাইমস টোয়েন্টিফোর ডটকমের দেশ-বিদেশের পাঠক,লেখক ও শুভানুধ্যায়ীদের ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ভয়েস টাইমস সম্পাদক মুহাম্মাদ মাহবুবুল হক।

আজ (২৪ মে রবিবার) এক শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, ঈদ মুসলমানদের অন্যতম প্রধান উৎসব।ঈদের অনাবিল আনন্দে মেতে ওঠে মুমিন মন।দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর মুসলমানদের দুয়ারে আজ ঈদুল ফিতর।ঈদের দিনের ইবাদতের আমেজ ও ধর্মীয় প্রভাব বাঙালী সংস্কৃতিতে অভাবনীয়।২৫ মে সোমবার বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন হবে।ধর্মীয় ভাবগাম্ভীর্যে প্রতি বছর পালন হয় ঈদ।কিন্তু এবারের ঈদ পালন হবে অন্যরকম পরিবেশে,ভিন্ন আঙ্গিকে।

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ ঈদের আমেজকে করেছে সীমিত।ছোঁয়াচে করোনাভাইরাস রোগের প্রাদুর্ভাবে ঈদগাহে জমায়েত হওয়া যাবে না।ধরা যাবে না, ছোঁয়া যাবে না।ঈদের উষ্ণ অভিবাদন কোলাকুলি ও মুসাফাফা মানা।কী এক বিষাময় ঈদ।করোনা দিনের ঈদ বলে কথা।

ঈদুল ফিতরে দেশ ও জাতীর শান্তি,সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে তিনি আরো বলেন,রমজানের সংযম ও ভ্রাতৃত্বের শিক্ষাকে কাজে লাগিয়ে জীবনকে সুন্দর ও পরিশুদ্ধ করতে হবে।বৈশ্বিক এই দুর্যোগে সাম্য ও ভালবাসা প্রতিষ্ঠায় মানবতার পাশে দাঁড়াতে হবে।করোনা দুর্যোগ ও সংকটে মানবতা রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন,করোনা আক্রান্তদের আশু রোগ মুক্তি কামনা করি ও করোনায় নিহতদের প্রতি গভীর সমবেদনা জানাই। চিকিৎসক, সাংবাদিক আইন শৃংখলা বাহিনী, সেবাসংস্থা সহ কোভিড-১৯ এ সম্মুখ সারিতে জীবনের ঝুঁকি নিয়ে যাঁরা কাজ করছেন, তাঁদের প্রতি রইলো শ্রদ্ধা।সবাইকে আন্তরিক শুভেচ্ছা, ঈদ মোবারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *