মাদরাসা খুলে দিতে সরকারের প্রতি পীর সাহেব বরুণা’র খোলা চিঠি

সংবাদ

স্বাস্থ্যবিধি মানার শর্তে দেশের সকল মাদরাসা, মক্তব ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানসমূহ খুলে দেওয়ার দাবি জানিয়েছেন, শায়খুল হাদিস মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক পীর বরুনা।

শুক্রবার (৭ আগস্ট) সরকারের উদ্দেশ্যে গণমাধ্যমে পাঠানো এক ‘খোলা চিঠিতে’ তিনি এই দাবি জানান। মুফতি মুহাম্মদ রশীদুর রহমান ফারুক বর্ণভী গণমাধ্যমে এই ‘খোলা চিঠি’ গণমাধ্যমে পাঠিয়েছেন।

খোলা চিঠিতে তিনি বলেন- ‘সম্প্রতি করোনা ভাইরাসের কারণে সারা দেশের মাদরাসা, মক্তবসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে লক্ষ লক্ষ শিক্ষার্থী লেখাপড়া থেকে বঞ্চিত হয়ে আছে। যাদের অনেকেই শিক্ষাজীবন থেকে ঝরে পড়তে পারে। পাশাপাশি দেশ ও জাতি দ্বীন ও শিক্ষার আলো থেকে দূরে সরে যাচ্ছে। যে কারণে সমাজ অপূরণীয় ক্ষতির শিকার হবে নিশ্চিত।

আরও লক্ষ্যণীয় যে, শারীরিক চিকিৎসা কেন্দ্রসমূহ যেমন খোলা থাকার প্রয়োজন, তার চেয়ে আরও বেশি প্রয়োজন আত্মিক চিকিৎসা কেন্দ্রসমূহ খোলা রাখা। কারণ, শারীরিক চিকিৎসার অভাবে মানুষ ক্ষণস্থায়ী জীবনেই শুধু ক্ষতিগ্রস্ত হয়। পক্ষান্তরে আত্মিক চিকিৎসার অভাবে মানুষের চিরস্থায়ী জীবন ক্ষতিগ্রস্ত হয়।

তাই শারীরিক চিকিৎসা কেন্দ্রসমূহ খোলা থাকার চেয়ে আত্মিক চিকিৎসা কেন্দ্রসমূহ খোলা থাকার প্রয়োজন অধিক। অতএব, মাননীয় সরকার প্রধান ও সংশ্লিষ্ট দায়িত্বশীলগণের প্রতি জোর দাবি হচ্ছে যে, উপরোক্ত জনস্বার্থপূর্ণ বিষয়টি বিবেচনা করে স্বাস্থ্যবিধি মানার শর্তসহ দেশের সকল মাদরাসা, মক্তব ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানসমূহ খোলে দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা ও নির্দেশ প্রদান করুন।’

জেআর/