যুক্তরাষ্ট্রে ‘কমিউনিটি লিডার’ অ্যাওয়ার্ডে ভূষিত মুফতী লুৎফুর রহমান ক্বাসিমী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাডভাইজার মিস্টার সাজিদ তাড়ার-এর হাত থেকে সম্মাননা অ্যাওয়ার্ড গ্রহণ করলেন বাংলাদেশী বংশোদ্ভূত মুফতি হাফিজ লুৎফুর রহমান ক্বাসিমী। আমেরিকার মেইন স্ট্রিম কমিউনিটিতে লিডারশীপ পজিশনে কমিউনিটির সর্বক্ষেত্রে অবদান রাখার জন্যে তিনি এ সম্মাননায় ভূষিত হন।

মুফতি লুৎফুর রহমান ক্বাসিমী সেখানে ইফতা বোর্ড ইন্টারন্যাশন্যাল’র সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার রাজনগর গ্রামের মরহুম আলতাফুর রহমানের ছেলে।

রবিবার যুক্তরাষ্ট্রস্থ জামিয়া জাকারিইয়া মহিলা টাইটেল মাদরাসা নিউ ইয়র্কের আন্তর্জাতিক ৮ম গ্র্যাজুয়েশন ও খতমে বুখারি সম্মেলনে তাকে এ সম্মাননা প্রদান করা হয়। এসময় মুফতি হাফিজ লুৎফুর রহমান ক্বাসিমীসহ অন্যান্য কমিউনিটি লিডারদের সম্মাননা প্রদান করে ‘আল মুনীর ফাউন্ডেশন।’

রবিবার বিকাল ৩টায় আন্তর্জাতিক সম্মেলন শুরু হয় ও সন্ধ্যা ৮টায় সমাপ্ত হয়েছে। সেখানে স্থানীয় ও আন্তর্জাতিক স্কলাররা বক্তব্য রাখেন। শিক্ষার্থীদের মধ্যে এবছর গ্র্যাজুয়েশন সম্পন্নকারী চারজন আলিমা ও চারজন হাফিজাকে সম্মাননা প্রদান করা হয়েছে।
আমেরিকার গ্র্যান্ড মুফতি, ইফতা বোর্ড ইন্টারন্যাশন্যাল ও আল মুনীর ফাউন্ডেশনের চেয়ারম্যান মুনীর আহমদ আখুনের সভাপতিত্বে ও জামিয়া জাকারিইয়া মহিলা টাইটেল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ ফাহাদ হুসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাডভাইজার মিস্টার সাজিদ তাড়ার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি লিডার ডাক্তার তাহের, বিশিষ্ট কমিউনিটি অ্যাকটিভিস্ট সিপিএ আইনুল হক। আন্তর্জাতিক স্কলারদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা ফজলুর রহমান (পাকিস্তান), মাওলানা ফজলুর রহিম (পাকিস্তান), মাওলানা আজিজুর রহমান (পাকিস্তান)।
অনুষ্ঠানে গ্র্যাজুয়েশন সম্পন্নকারী শিক্ষার্থীদের উত্তরোত্তর সাফল্য ও বিশ্ব শান্তি কামনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *