‘শিক্ষা উপমন্ত্রী নওফেলকে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে’

রাজনীতি

ভয়েসটাইমস: শিক্ষা উপমন্ত্রীর বক্তব্য ‘ঘাড় মটকিয়ে দিবো” এর তীব্র প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক আজ সোমবার  এক বিবৃতিতে বলেছেন, হুমকি দমকি দিয়ে ইসলামের অগ্রযাত্রা ঠেকানো যাবে না। মুসলমানরা ঈমান বাঁচাতে রক্ত ও জান দিতে প্রস্তুত রয়েছে।

শিক্ষা উপমন্ত্রী নওফেল যে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়েছে তার জন্য প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় যে কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি হলে এর দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

নেতৃদ্বয় আরও বলেন, মূর্তি স্থাপন কুফরি ও হিন্দুয়ানী সংস্কৃতি। যুগে যুগে প্রত্যেক নবী এবং রাসূল সা. মূর্তির বিরুদ্ধে জিহাদ করেছেন। ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কখনো ইসলাম সমর্থন করে না। সুতরাং মূর্তি স্থাপন কোনো মুসলমান মেনে নিতে পারে না। এটা ঈমানের দাবী।

নেতৃদ্বয় বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী একজন মুসলিম নেতা হিসাবে তার ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনো ভাবেই মেনে নেওয়া যায় না। বরং ইসলাম সম্মত অন্য কোনো পদ্ধতিতে তাঁকে সম্মান জানানো বুদ্ধিমানের পরিচয় হবে এবং তার আত্মা শান্তি পাবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *