হাটহাজারীতে ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ সমাধান চাই:ভিপি নূর

সোশ্যাল মিডিয়া

ভয়েসটাইমস :হাটহাজারী মাদ্রাসায় চলমান অস্থিরতার সুষ্ঠু সমাধান দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি ও বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রধান নেতা নুরুল হক নুর। একই সাথে হাটহাজারী মাদরাসার নিরিহ ছাত্রদের উপর কোনো হয়রানী করা হলে সারা দেশের ছাত্রদের নিয়ে উপযুক্ত জবাব দেওয়া হবে বলেও হুশিয়ারি দেন তিনি।

আজ সন্ধ্যায় ফেসবুকে তার নিজ পেজ থেকে হাটহাজারী মাদরাসার বর্তমান অবস্থার কয়েকটি ছবি সংযুক্ত করে দেওয়া একটি পোস্টে তিনি লিখেছেন –

চট্টগ্রামের হাটহাজারীতে ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ সমাধান চাই। নিরীহ মাদরাসা ছাত্রদের উপর কোন ধরনের পুলিশি হামলা হলে সারা দেশের ছাত্রদের নিয়ে উপযুক্ত জবাব দেওয়া হবে। নিজেদের রাজনৈতিক স্বার্থে ধর্মকে ইস্যু বানাবেন না। কওমী মাদরাসাগুলো নিয়ে রাজনৈতিক নোংরামি বন্ধ করুন।

প্রসঙ্গত : আজ (১৬ সেপ্টেম্বর) হঠাৎ করে জোহরের নামাজের পর হাটহাজারী মাদরাসার ছাত্ররা হাটহাজারী মাদ্রাসার মাঠে নেমে আসে এবং বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন শুরু করে।

আন্দোলনে ছাত্ররা পাঁচ দফা দাবি পেশ করেছে। দাবিগুলো হলো –

এক. মাওলানা আনাস মাদানীকে অনতিবিলম্বে মাদরাসা থেকে বহিষ্কার করতে হবে।

দুই. ছাত্রদের প্রাতিষ্ঠানিক সুযোগ সুবিধা প্রদান ও সকল প্রকার হয়রানি বন্ধ করতে হবে।

তিন. শায়খুল হাদিস আল্লামা আহমদ শফী অক্ষম হওয়ায় মহাপরিচালকের পদ থেকে সম্মানজনকভাবে অব্যাহতি দিয়ে উপদেষ্টা বানাতে হবে।

চার. উস্তাদদের পূর্ণ অধিকার ও নিয়োগ-বিয়োগকে শুরার নিকট পূর্ণ ন্যস্ত করতে হবে।

পাঁচ. বিগত শুরার হক্কানী আলেমদেরকে পুনর্বহাল ও বিতর্কিত সদস্যদের পদচ্যুত করতে হবে।